s2k sabbir শূন্য থেকে দেশসেরা ই-কমার্স প্রতিষ্ঠাতা

Photo of author

By Nur Islam

কথায় আছে নামে নয় কাজে পরিচয়।মানুষ তার কর্মের মাধ্যমে ব্যক্তিত্বকে তুলে ধরে। আজকে জানাবো এমনই একজন ব্যক্তির সমন্ধে যে তার কঠোর পরিশ্রম, অধ্যবসায়, আত্মত্যাগের দ্বারা নিজেকে তৈরী করেছেন একজন সফল উদ্যোক্ততা হিসেবে। তো চলুন তার কর্মকান্ড ও সংক্ষিপ্ত জানা যাক..

কে এই s2k sabbir ?

মোঃ সাব্বির, আমাদের আজকের গল্পের নায়ক। মোঃ সাব্বির – এই নামটির সাথে সবাই পরিচিত না হলেও s2k sabbir এই নামটির সাথে সকলেই কম বেশি পরিচিত। প্রযুক্তির প্রতি ভালোবাসা থেকে অনলাইন সেক্টরে আসা সাব্বিরের। যেখানে অন্যরা অনলাইনে প্রতিদিনের বিশাল একটি সময় ব্যয় করে থাকি বিভিন্ন রকমের সোশ্যাল মিডিয়া ব্রাউজিং করে! সেখানে অনলাইনেই নিজের ক্যারিয়ার বানিয়ে নিয়েছে সাব্বির।

২০১৬ সাল থেকেই তার ডিজিটাল দুনিয়ার সাথে পরিচয়, তখন থেকেই ইচ্ছা ছিল কীভাবে অনলাইন থেকে নিজের স্কিল কাজে লাগিয়ে, উপার্জন করা যায়। লোকে বলেনা; সাধনা কখনো বিফলে যায়না! ঠিক তারই প্রমান দিয়েছে s2k sabbir । ২০১৬ থেকে ১৭ এক বছর সময়কে কাজে লাগিয়ে দক্ষতা অর্জন করেন প্রোগ্রামিং এবং web design and Web Devlopment.

s2k sabbir (মোঃ সাব্বির) পেশায় কী?

মোঃ সাব্বির বর্তমানে একজন শিক্ষার্থী হলেও তিনি নিজেকে উদ্যোক্তা (Digital Entrepreneur) হিসেবে পরিচয় দিতে স্বাচ্ছন্দ্য বোধ করেন। s2k সাব্বির দেশের একটি স্বনামধন্য পলিটেকনিক ইনস্টিটিউটে Computer Science টেকনোলজিতে ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং এ অধ্যায়নরত। মোহাম্মদ সাব্বিরের সহপাঠীরা যেখানে একাডেমিক পড়ালেখা সামলাতেই হিমশিম খাচ্ছে! ঐখানে, একাডেমিক পড়ার পাশাপাশি সাব্বির হয়ে গিয়েছে এক সফল ফ্রিল্যান্সার এবং উদ্যোক্তা।

মোঃ সাব্বিরের (S2K Sabbir) ফ্রিল্যান্সিং ক্যারিয়ার

২০১৬-১৭ সালে বেসিক প্রোগ্রামিং এবং ওয়েব ডেভেলপমেন্ট শেখার পর ২০১৮ তে পা রাখেন অনলাইন মার্কেটপ্লেসে। সাথে শিখে রাখেন যুগের জনপ্রিয় সিএমএস / CMS (Content Management System) WordPress. ২০১৮ সাল তিনি বিশ্বসেরা জনপ্রিয় অনলাইন মার্কেটপ্লেস (ফাইবার- Fiverr, ফ্রিল্যান্সার- freelencer.com, আপ ওয়ার্ক-upwork.com ) ইত্যাদিতে দেশে বিদেশের বিভিন্ন প্রতিষ্ঠান এবং ক্লাইন্টের ওয়েবসাইটের কমপ্লেক্স বিষয়গুলো নিয়ে সার্ভিস দিয়ে এসেছে।

তাছাড়াও সাব্বিরের রয়েছে একটি নিজস্ব ২টি এজেন্সি যার মাধ্যমে তিনি দেশী বিদেশের মানুষদেরকে সার্ভিস দিয়ে আসছেন এবং অদক্ষ যুবকদের উদ্দেশ্যে তিনি বিনামূল্যে কিছু কোর্স চালু করেছেন।

s2k সাব্বিরের দেয়া সেরা সার্ভিসগুলো হলো:

  • Web Development and Web Design.
  • Building E-commerce and WooCommerce.
  • WordPress
  • Website Speed Optimization.
  • SEO Service (On page, Off Page & Technical)
  • Content Writing.

S2K সাব্বিরের এজেন্সি

সাব্বির শুধুমাত্র ফাইবার (Fiverr), আপ ওয়ার্ক (Upwork) এর মত অনলাইন মার্কেটপ্লেসগুলোতেই পড়েছিলেন না একই সাথে প্রতিষ্ঠা করেছেন নিজস্ব Identity বা ব্র্যান্ডিং। তিনি ২০২২ সালে S2kitTechPoint.com ১টি ডিজিটাল এজেন্সি ওয়েবসাইট চালু করেন এবং এই এজেন্সি ওয়েবসাইট গুলোর মাধ্যমে বিভিন্ন দেশি-বিদেশী কোম্পানি, ব্যবসা প্রতিষ্ঠান এবং জনপ্রিয় ব্যক্তিবর্গের জন্য দিয়েছেন বিভিন্ন নানাবিধ সার্ভিস। এখান থেকে দেখে আসুন S2K IT Tech Point সার্ভিস গুলো.

সাব্বির থেকে কীভাবে S2K sabbir ?

সাব্বির টানা এক বছর অনলাইন মার্কেট সার্ভিস প্রদান করার পর তিনি একটা জিনিস উপলব্ধ করেন যে দেশের জন্য কিছু করা দরকার। চিন্তা করতে থাকে কি করা যায়? এমন সময় তিনি উপলব্ধ করেন দেশে ভাল ই-কমার্স প্রতিষ্ঠানের চাহিদা অনুযায়ী এর অভাব রয়েছে। বড় বড় কোম্পানিগুলো যেখানে মিলিয়ন ডলার খরচ করে ইকমার্স সাইট তৈরি করে গ্রাহকের চাহিদা মেটাতে অক্ষম, সেখানে সাব্বির নিজে একটি ই -কমার্স প্রতিষ্ঠা করার উদ্দ্যোগ নেয়।

২০১৮ সালের শুরুতে সাব্বির শুধুমাত্র জেলা পর্যায়ে অনলাইন সেবা প্রদানের জন্য www.s2kshop.com/ নামে একটি ই-কমার্স প্রতিষ্ঠা করেন। কয়েক মাসের মধ্যেই ই-কমার্স পরিসেবাটি জেলা পর্যায়ে খুব জনপ্রিয় হয়ে ওঠে এবং অল্প কয়েকমাসের ব্যবধানে তিনি (প্রজাপতি শপ ডট কম ) ProjapotiShop.com নামে আরও একটি ই-কমার্স সাইট Start করেন। ব্যাস! আর পিছনে ফিরে তাকাতে হয়নি সাব্বিরকে বনে গেলেন একজন পাক্কা ডিজিটাল উদ্যোক্তা। মোঃ সাব্বিরের ইচ্ছা তার এই দুইটি প্রতিষ্ঠানকে দেশের মানুষের পাশাপাশি দেশের বাহিরেও সম্প্রসারণ করানো। তার জন্য তিনি এবং তার দক্ষ চৌকস টেকনিক্যাল টীম নিরলস পরিশ্রম করে যাচ্ছেন।

S2K sabbir সাব্বিরের ভবিষ্যৎ পরিকল্পনা

মোঃ সাব্বিরের সাক্ষাৎকারকালে যখন, এই প্রশ্নটি করা হয়েছিল: আপনার ভবিষ্যৎ পরিকল্পনা কি? তখন সাব্বির আমাদেরকে জানান; তিনি তার TechitPoint.com (Digital agency) এবং ২টি ই-কমার্স প্রতিষ্ঠানটিকে আরও সম্প্রসারিত করতে চান। তার মাধ্যমে দেশের দক্ষ জনশক্তিকে কাজে লাগিয়ে বেকার যুবকদের কর্মসংস্থানের চাহিদা মেটানোই তার একান্ত ইচ্ছা।

বন্ধুবান্ধব /প্রতিবেশী ও দেশের মানুষের কাছে সাব্বিরের অনুরোধ; জ্ঞান অর্জনে মনোযোগী হন, কারিগরি দক্ষতা অর্জন করুন এবং তিনি যাতে তার কর্মকাণ্ডকে আরও সুদূর প্রসারী করতে পারে তার জন্য আপনাদের সকলের নিকট আশীর্বাদ কামনা করেছেন।

শেষ কথা:

আশা করি সাব্বির (s2k sabbir) কর্মের মাধ্যমে নিজেকে আরো অনেক দূর এগিয়ে নিয়ে যাবেন। বরাবরের মতো দেশ এবং জাতিকে আরো ভালো কিছু উপহার দিতে পারবে। আমাদের সকলের উচিত সাব্বিরের কর্ম কাণ্ডের ঘটনার সাক্ষীকে পুঁজি করে, ভালো কিছু করার চেষ্টা করা। সকলের সম্মলিত প্রচেষ্টা আর অমানবিক পরিশ্রম, সঠিক দিকনির্দেশনা পেলে প্রত্যেকেরই ভালো কিছু করা সম্ভব।

Leave a Comment