গুচ্ছ ভর্তি পরীক্ষা-২০২৪ নতুন আবেদন,সময় | GST Admission 2024

Photo of author

By Nur Islam

আসসালামুআলাইকুম বন্ধুরা,বিশ্ববিদ্যালয় ভর্তি প্রস্তুতি এটি গুরুত্বপূর্ণ আপডেট আর্টিকেলটিতে তোমাদের সবাইকে স্বাগত জানাচ্ছি। বন্ধুরা ,তোমরা অধীর আগ্রহে গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষা জিএসটির নতুন আপডেট, পরীক্ষার সময়সূচির জন্য অপেক্ষা করছিলে। গুচ্ছ ভর্তি পরীক্ষার আগের সময়গুলো পরিবর্তন হয়েছে এবং নতুন সময় দেওয়া হয়েছে।

আজকের পোস্টটিতে আমরা এ বিষয়গুলো নিয়ে বিস্তারিত আলোচনা করব খুঁটিনাটি আপডেটগুলো তোমাদের জানিয়ে দিব। তাই নোটিশটি শুরু থেকে শেষ পর্যন্ত পড়ার অনুরোধ রইলো। ইতিমধ্যে, গুচ্ছ ভর্তি পরীক্ষার নতুন নোটিশ প্রকাশিত হয়েছে। নোটিশে বলা হয়েছে:

গুচ্ছ অধিভুক্ত, 24 টি বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার নতুন তারিখ। আমরা জেনে নেই গুচ্ছ বিশ্ববিদ্যালয় নতুন সময়সূচী। আবেদন শুরু হবে আগামী ১২ ই ফেব্রুয়ারি দুপুর ১২টা থেকে এবং এ আবেদন কার্যক্রম চলবে আগামী ২৬ শে ফেব্রুয়ারি রাত ১২টা পর্যন্ত এই সময়ের মধ্যে।(অবশ্যই অনলাইনে আবেদন করতে হবে) ইনশাল্লাহ এ নিয়ে আল;আলাদা একটি পোস্ট করা হবে। এবারের পরীক্ষার সময়সূচি বিজ্ঞান শাখার ভর্তি পরীক্ষা ২৭ এপ্রিল ২০২৪, ইউনিটের ভর্তি পরীক্ষা মানবিক শাখার ভর্তি পরীক্ষা ৪মে 2024 এবং সি ইউনিটের ভর্তি পরীক্ষা।

ভর্তি পরীক্ষা ১১ ই মে ২০২৪ এবং ইউনিটগুলোতে আবেদন করার জন্য লাগবে ১৫০০ টাকা। আর তোমাদেরকে জানিয়ে দিচ্ছি, পরীক্ষা দিতে হবে ১০০ নম্বরের। ১০০ নম্বরের একটি ভর্তি পরীক্ষায় এমসিকিউ (MCQ) পদ্ধতিতে এবং নেগেটিভ মার্কিং রয়েছে এবং ৫ নম্বর। বিভাগ পরিবর্তনের কোন রীতি তোমরা অনেকেই চিন্তা করতে পারো! তাহলে আমি বিভাগ পরিবর্তন করবো কিভাবে নিজের ইউনিট এ পরীক্ষা দিতে হবে। যেটি পাবে সেই স্কুলে ভর্তি পরীক্ষার পরে যে বিশ্ববিদ্যালয়গুলো থাকবে গুচ্ছে বিশ্ববিদ্যালয়গুলোতে বিভাগ পরিবর্তন ইউনিটগুলোতে তুমি আবেদন করতে পারবে। সেই স্কোর দিয়ে। আশা করি বোঝাতে পেরেছি।

কিন্তু এখন তোমাকে নিয়ে কি পরীক্ষা দিতে হবে আর পরীক্ষাটি 100 নম্বরের এমসিকিউ পদ্ধতিতে কোন ধরনের ক্যালকুলেটর ব্যবহার করতে পারবে না। আশাকরি এতোটুকু তোমরা ক্লিয়ার হয়ে যাওয়া নিশ্চিত। যে, এখানে কিন্তু সে নিউজটি প্রকাশিত হয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন সম্মেলনকক্ষে জিএসটি বিশ্ববিদ্যালয় সমন্বিত ভর্তি কমিটির সভায় সভায় এসব সিদ্ধান্ত গৃহীত হয়। সর্বশেষ আপডেট ও পরবর্তী আপডেট জানতে এবং আমাদের ওয়েবসাইটটি বুকমার্ক করে রাখার অনুরোধ রইলো।

বন্ধুরা, আজ এ পর্যন্তই। সবাই ভাল থাকো, সুস্থ থাকো, দেখা হবে আগামী কোন আর্টিকেলে। সে পর্যন্ত আল্লাহাফেজ।

Leave a Comment