রোমানিয়া ভিসার দাম কত ২০২৪

Photo of author

By Nur Islam

রোমানিয়া ভিসার দাম বর্তমানে পাঁচ থেকে সাত লক্ষ টাকা। তবে যদি আপনি সরকারি ভাবে কিংবা আপনার নিজস্ব কোন চ্যানেলে রোমানিয়া যেতে পারেন সে ক্ষেত্রে টাকা আরো কম লাগতে পারে। রোমানিয়া ভিসার দাম এবং রোমানিয়া ভিসা সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য সমূহ নিচে বিস্তারিতভাবে তুলে ধরা হলো।


রোমানিয়া ভিসার দাম কত


ইউরোপের একটি সমৃদ্ধ দেশ হলো রোমানিয়া। বর্তমানে অনেকের পছন্দের তালিকায় রয়েছে এই দেশটি। রোমানিয়ায় বাংলাদেশীদের জন্য কাজের প্রচুর সম্ভাবনা রয়েছে। বর্তমানে রোমানিয়ায় প্রচুর বাংলাদেশের শ্রমিক কাজ করে। রোমানিয়ার কোম্পানিগুলো বিদেশিদেরকে বেশ ভালো বেতনে চাকরি দিয়ে থাকে।

ইতোমধ্যেই বলা হয়েছে যে, রোমানিয়া যেতে অর্থাৎ রোমানিয়া ভিসার দাম বর্তমানে পাঁচ থেকে সাত লক্ষ টাকা। বিশ্বাসযোগ্য ট্রাভেল এজেন্সির মাধ্যমে রোমানিয়া ভিসা করলে সম্পূর্ণ বৈধভাবে এবং উচ্চ বেতনে রোমানিয়া যেতে পারবেন। আপনাকে মনে রাখতে হবে যে রোমানিয়া ভিসার নির্ধারিত কোন দাম নেই। অর্থাৎ রোমানিয়া ভিসা করে দেয়ার জন্য এক এক ট্রাভেল এজেন্সি এক এক ধরনের চার্জ করে থাকে।

আপনি যদি ভুল কিংবা অবিশ্বস্ত কোন ট্রাভেল এজেন্সির মাধ্যমে রোমানিয়া ভিসা পাওয়ার চেষ্টা করেন তাহলে প্রতারিত হওয়ার সম্ভাবনা রয়েছে কেননা ভিসা দেয়ার কথা বলে অনেক ভুঁইফোড় ট্রাভেল এজেন্সি বিদেশ যেতে ইচ্ছুক, শ্রমিকদের সাথে প্রতারণা করে থাকে। তাই ট্রাভেল এজেন্সি পছন্দ করার ক্ষেত্রে অবশ্যই আপনাকে সাবধান থাকতে হবে এবং বিশ্বস্ত ট্রাভেল এজেন্সির মাধ্যমে ভিসা পাওয়ার চেষ্টা করতে হবে।

রোমানিয়ার টাকার মান মোটামুটি ভালো হওয়ায় অনেকেই এখন রোমানিয়া ভিসা পাওয়ার জন্য দৌড়ঝাপ করছেন। আপনি যদি সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়েন তাহলে রোমানিয়া ভিসা সংক্রান্ত যাবতীয় তথ্য বিস্তারিতভাবে জানতে পারবেন।

রোমানিয়া ভিসা আপডেট ২০২৪


অন্যান্য দেশের ভিসা পাওয়ার যে জটিলতা রয়েছে রোমানিয়া ভিসার ক্ষেত্রে এই ধরনের জটিলতা অনেক কম। রোমানিয়া ভিসা আপডেট তথ্য হলো আপনি এখন খুব সহজেই বিশ্বস্ত কোন ট্রাভেল এজেন্সির সাহায্যে রোমানিয়া ভিসা করতে পারবেন।

রোমানিয়া ভিসা পেতে অবশ্য আপনাকে নির্দিষ্ট নিয়ম কানুন অনুসরণ করতে হবে। বর্তমানে রোমানিয়া ভিসায় বেশ কিছু পরিবর্তন এসেছে। অর্থাৎ আপনি যদি রোমানিয়া যেতে চান, সেক্ষেত্রে নতুন নিয়ম অনুসরণ করে আপনাকে ভিসা নিতে হবে। তবে রোমানিয়া ভিসার নতুন নিয়ম কানুন খুব বেশি জটিল নয়।


রোমানিয়া ভিসা কি বন্ধ


রোমানিয়া ভিসা কি বন্ধ, না রোমানিয়া ভিসা এখন বন্ধ নয়। যদিও কিছুদিন পূর্বে এটি বন্ধ ছিল তবে এখন রোমানিয়া ভিসা চালু আছে। তাই চাইলে আপনি আপনার বৈধ কাগজপত্র দিয়ে খুব সহজে রোমানিয়া ভিসা করতে পারবেন।

বিভিন্ন ধরনের ভিসায় আপনি রোমানিয়া যেতে পারবেন তবে সাধারণত বাংলাদেশ থেকে যারা রোমানিয়ায় শ্রমিক হিসেবে কাজ করতে যায় তারা ওয়ার্ক পারমিট ভিসা নিয়ে থাকে। রোমানিয়া ওয়ার্ক পারমিট ভিসা পেতে চাইলে অবশ্যই বৈধ ও যথাপযুক্ত কাগজপত্রের মাধ্যমে বিশ্বস্ত ট্রাভেল এজেন্সির সাহায্যে ভিসা করতে পারেন।


রোমানিয়া ভিসা আবেদন ফরম


পূর্বেই বলা হয়েছে রোমানিয়ায় আপনি বিভিন্ন ধরনের ভিসায় যেতে পারেন, যেমন স্টুডেন্ট ভিসা, ওয়ার্ক পারমিট ভিসা ইত্যাদি। আপনি যে ভিসাতেই রোমানিয়া যেতে চান না কেন, অবশ্যই আপনাকে রোমানিয়া ভিসা আবেদন ফরম পূরণ করতে হবে। রোমানিয়া ভিসার জন্য সাধারণত তিন ধরনের আবেদন ফরম রয়েছে। তার মধ্যে থেকে আপনি যে ক্যাটাগরিতে পড়েন সেই ফর্মটি পূরণ করতে হবে।

মনে রাখবেন ফরম পূরণ করার সময় অবশ্যই অভিজ্ঞ কোন ব্যক্তির সাহায্য নিতে হবে। তা না হলে ফরম পূরণ করার ক্ষেত্রে ভুল হতে পারে, আর পরম পূরণ করার ক্ষেত্রে যদি আপনার ভুল হয় সে ক্ষেত্রে কিন্তু আপনি কখনোই রহমানিয়া ভিসা পাবেন না।

  • লং স্টে ভিসা আবেদন ফরম
  • শর্ট স্টে ভিসা আবেদন ফরম
  • ডিপ্লোমেটিক আবেদন ফরম

রোমানিয়া ভিসা আবেদন ফরম পূরণ করতে ভিজিট করুন এই ওয়েবসাইট: https://mae.ro/en/node/2060

1 thought on “রোমানিয়া ভিসার দাম কত ২০২৪”

Leave a Comment