ভিটমেট ডাউনলোড করব কিভাবে? জেনে নিন সঠিক নিয়ম

Photo of author

By Nur Islam

প্রথমে আপনাকে গুগলে “vidmate” লিখে সার্চ করতে হবে এর পরে প্রথমে যে রেজাল্টটি আসবে সেখানে ক্লিক করে খুব সহজে আপনি vidmate ডাউনলোড করে নিতে পারবেন। নিচে ভিটমেট ডাউনলোড করার নিয়ম বিস্তারিতভাবে তুলে ধরা হলো।

ভিটমেট ডাউনলোড করব কিভাবে

আপনি যদি আপনার হাতে থাকা স্মার্টফোনের সাহায্যে অনলাইনে থাকা যে কোন ভিডিও ডাউনলোড করতে চান, সে ক্ষেত্রে অবশ্যই আপনাকে ভিটমেট সফটওয়্যার ব্যবহার করতে হবে। ভিটমেট সফটওয়্যার টি ব্যবহার করে খুব সহজেই আপনি যেকোনো ধরনের ভিডিও ডাউনলোড করে নিতে পারবেন। 

ভিডিও ডাউনলোড করার আরো অনেক সফটওয়্যার রয়েছে। তবে ভিটমেট সফটওয়্যার টি ব্যবহার করা সহজ এবং এটি একটি নির্ভরযোগ্য সফটওয়্যার। তাই ব্যবহারকারীগণ সাধারণত ভিটমেট সফটওয়্যার টি ব্যবহার করতেই পছন্দ করেন। 

ইউটিউব, ফেসবুক, টিকটক, ইনস্টাগ্রাম, রেডিসহ যে কোন সোশ্যাল সোশ্যাল মিডিয়া ভিডিও ডাউনলোড করতে পারবেন। নিম্ন বর্ণিত পদ্ধতি যথাযথভাবে অনুসরণ করার মাধ্যমে খুব সহজেই আপনি ভিটমেট সফটওয়্যার আপনার ফোনে ডাউনলোড করে নিতে পারবেন। 

আমরা যেকোনো ধরনের সফটওয়্যার সাধারণত প্লে স্টোর থেকে ডাউনলোড করে থাকি। কিন্তু আপনি “ভিটমেট সফটওয়্যার” প্লে স্টোরে পাবেন না। এটি আপনাকে তাদের অফিসিয়াল ওয়েবসাইট থেকে ডাউনলোড করে নিতে হবে। 

সর্বপ্রথম আপনাকে আপনার ফোনে থাকা যে কোন একটি ব্রাউজার ওপেন করতে হবে। এরপর সার্চ অপশনে গিয়ে “Vidmate” লিখে সার্চ করতে হবে। সার্চ করলে নিচের চিত্রের মত একটি ইন্টারফেস আপনার সামনে ওপেন হবে। 

প্রথমে যে ওয়েবসাইটে আপনার সামনে আসবে সেখানে ক্লিক করতে হবে। সেই ওয়েবসাইটে ক্লিক করলে আপনি vidmate সফটওয়্যার এর অরিজিনাল ওয়েবসাইটে প্রবেশ করতে পারবেন। সেখানে “FREE DOWNLOAD NOW” টেক্সট সম্বলিত বড় একটি ডাউনলোড বাটন দেয়া থাকবে, সেখানে ক্লিক করতে হবে। 

সেখানে ক্লিক করলে আরেকটি নোটিফিকেশন আসবে সেখানে “download anyway” এই অপশনে ক্লিক করতে হবে। এখানে ক্লিক করলেই ২৭ মেগাবাইটের ভিটমেট সফটওয়্যার ডাউনলোড হয়ে যাবে। ফাইলটি ডাউনলোড হয়ে গেলে “open”নামের একটি অপশন চলে আসবে সেখানে ক্লিক করতে হবে। 

যদি এই অপশনটি না আসে তাহলে ব্রাউজারের থ্রি ডট বাটনে ক্লিক করে ডাউনলোড অপশনে ক্লিক করতে হবে। সেখানে ক্লিক করলেই আপনি সদ্য ডাউনলোড হওয়া ভিটমেট সফটওয়্যারটি দেখতে পাবেন সেখানে “open” অপশনে ক্লিক করতে হবে। 

সফটওয়্যার টি ওপেন হওয়ার পরে অ্যাক্সেস চাইবে। এরপর আপনাকে “Allow access to manage all files” এই লেখার ডানপাশের বাটনটি অন করে দিতে হবে। এটি অন করে দিলে এর পরে আপনি সফটওয়্যারটি ব্যবহার করতে পারবেন। যেকোনো ভিডিওর লিংক সার্চ অপশনে পেস্ট করলেই ভিডিওটি চলে আসবে। এরপরে আপনি যে কোন রেজুলেশনের ভিডিও ডাউনলোড করে নিতে পারবেন। 

!cau ভিডমেট সফটওয়্যার এর ভিতরে থেকে, ডাউনলোড করা ভিডিও প্লে করার জন্য নির্দিষ্ট প্লেয়ার ডাউনলোড করার প্রয়োজন পড়তে পারে। !endcau

অরিজিনাল ভিটমেট ডাউনলোড

আপনি যদি ভিটমেট ডাউনলোড করতে চান, সে ক্ষেত্রে অবশ্যই আপনাকে অরিজিনাল ভিটমেট ডাউনলোড করতে হবে। কেননা, আনঅফিসিয়াল কিংবা ডুপ্লিকেট ভিডমেট আপনার ফোনের জন্য মারাত্মক ক্ষতির কারণ হতে পারে। 

বিশেষ করে, আন-অফিসিয়াল সফটওয়্যার গুলোতে ম্যালওয়্যার দেওয়া থাকে কিংবা স্পাই কোড দেওয়া থাকে। তাই অবশ্যই আপনাকে আন অথেন্টিক এবং আনঅফিসিয়াল অ্যাপস কখনোই ডাউনলোড দেয়া যাবে না। উপরে ভিটমেট ডাউনলোড করার যে পদ্ধতি তুলে ধরা হয়েছে তা যথাযথভাবে অনুসরণ করলে আপনি অরিজিনাল ভিটমেট ডাউনলোড করতে পারবেন। 

পুরাতন ভিটমেট ডাউনলোড

পুরাতন ভিটমেট ব্যবহারে বেশ কিছু সুবিধা রয়েছে, তাই অনেকেই পুরাতন ভিটমেট ডাউনলোড করতে চান। তবে একথা মনে রাখতে হবে যে, সুবিধার পাশাপাশি বেশ কিছু অসুবিধা রয়েছে। পুরাতন ভিটমেট অ্যাপে। তাই আপডেটেড ভিটমেট সফটওয়্যার ব্যবহার করাই উচিত। 

এছাড়া অফিসিয়ালি আপনি কখনোই পুরাতন ভিটমেট পাবেন না। আর আনঅফিসিয়ালি যে সকল পুরাতন ভিটমেট সফটওয়্যার রয়েছে সেগুলো অথেন্টিক নয়। তাই সেগুলোও ডাউনলোড করে ব্যবহার করা থেকে বিরত থাকুন এতে করে সুরক্ষিত থাকতে পারবেন। 

আসল ভিটমেট চেনার উপায়

আসল ভিটমেট চিনতে পারা খুবই গুরুত্বপূর্ণ। যেহেতু এই সফটওয়্যারটি গুগল প্লে স্টোরে পাওয়া যায় না, তাই অনেক সময় পাইরেটেড কিংবা আন অফিসিয়াল vidmate ডাউনলোড হয়ে যেতে পারে। আর পূর্বেই বলা হয়েছে যে এই ধরনের অ্যান অফিসিয়াল ভিটমেট সফটওয়্যার খুবই ক্ষতিকর। যাইহোক,  আসল ভিটমেট চেনার বেশ কিছু উপায়ে রয়েছে। 

প্রথমত আপনাকে ভিডমেট এর অরিজিনাল ওয়েবসাইট থেকে ডাউনলোড করতে হবে।সফটওয়্যারটির সাইজ ২৭ মেগাবাইট। ভিটমেট সফটওয়্যার ডাউনলোড করার যে পদ্ধতি উপরে উল্লেখ করা হয়েছে তা অনুসরণ করলে আপনি আসল vidmate ডাউনলোড করতে পারবেন। 

ভিটমেট ডাউনলোড হচ্ছে না কেন

ভিটমেট ডাউনলোড না হওয়ার বেশ কিছু কারণ থাকতে পারে। যেমন, যদি আপনার ইন্টারনেটের গতি ভালো না থাকে সেক্ষেত্রে ডাউনলোড হতে দীর্ঘ সময় নিতে পারে, এমনকি ডাউনলোড নাও হতে পারে। যেহেতু ভিটমেট সফটওয়্যার টি, গুগল প্লে স্টোরের অন্তর্ভুক্ত নয় তাই এটি আননোনসোর্স হিসেবে মোবাইল আইনটিফাই করে থাকে। 

যদি আননোন সোর্স থেকে অ্যাপ ডাউনলোড করার অ্যাক্সেস না দেন, তাহলে এই অ্যাপটি ডাউনলোড হবে না। তাই ডাউনলোড করার সময়, যখন আননোন সোর্স এলাও করার জন্য রিকুয়েস্ট করা হবে তখন সেটিকে এলাও করে দিতে হবে। 

কিভাবে আপনি এটি করতে পারেন তাই ইতোমধ্যেই উপরে দেখানো হয়েছে। উপরে উল্লেখিত পদ্ধতি অনুসরণ করলে আশা করি আপনি খুব সহজেই ভিটমেট ডাউনলোড করে নিতে পারবেন। এরপরেও যদি কোন সমস্যা দেখা দেয় তাহলে কমেন্ট করে জানিয়ে দিতে পারেন, সাহায্য করার চেষ্টা করব। 

Leave a Comment